Menu

ইউপি চেয়ারম্যানের অবৈধ ইটভাটা গুঁড়িয়ে দিলো পরিবেশ অধিদপ্তর

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:
পরিবেশের ছাড়পত্র ছাড়া অবৈধভাবে পরিচালনার অভিযোগে নারায়ণগঞ্জের বন্দরের ধামগড় এলাকায় অবস্থিত এইচ.আর.বি নামের দুইটি ইটভাটার চুল্লি ও ইট তৈরীর কাঁচামাল গুড়িয়ে দিয়েছে পরিবেশ অধিদপ্তর। ইটভাটা দুইটি ধামগড় ইউনিয়ণ পরিষদের চেয়ারম্যান মাসুম আহম্মেদের। তাকে ১০ লক্ষ টাকা জরিমানাও করা হয়।
মঙ্গলবার সকাল ১১টায় পরিবেশ অধিদপ্তরের উপ-পরিচালক মো.আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। এসময় আরও উপস্থিত ছিলেন পরিবেশ অধিদপ্তরের এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট ও সহকারী সচিব মোহাম্মদ আবু হাসান, র‌্যাব-১১ এবং জেলা পুলিশের সদস্যরা।
ঢাকা-চট্রগ্রাম মহাসড়কের পাশের জেলার বন্দর উপজেলার জাংগাল ও কেওঢালা এলাকায় দীর্ঘদিন ধরে পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ছাড়াই এসব ইটভাটা তৈরী করে কৃষিজমির মাটি কেটে ইট তৈরী করছে একটি মহল। এসব অবৈধ ইটভাটার বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও জানান আব্দুল্লাহ আল মামুন।
এদিকে ধামগড় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাসুম আহমেদ অভিযোগ করেন, শত্রæতা করে একটি পক্ষ প্রভাব খাটিয়ে তার ইট ভাটা ভেঙ্গে দিয়েছে। তিনি বলেন এই এলাকায় আরো অনেক ইটভাটা থাকলেও শুধু তার ভাটায়ই পরিবেশ অধিদপ্তর অভিযান চালায়।#

সূত্র :: নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম

শেয়ার করুন:

এই নিউজটি আপনার বাংলাদেশী বন্ধুদের মোবাইলে এসএমএস এ শেয়ার করুন।