Menu

শীতলক্ষ্যা নদী দখল ও দূষণ রোধের দাবিতে নারায়ণগঞ্জে মহিলা পরিষদের মানববন্ধন

নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম:

নারায়ণগঞ্জে শীতলক্ষ্যা নদী দখল ও দূষণ রোধের দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ মহিলা পরিষদ। বুধবার বেলা এগারোটায় সংগঠনটির জেলা শাখার উদ্যোগে শহরে শীতলক্ষ্যা নদীর প্রধান খেয়াঘাট এলাকায় এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, শীতলক্ষ্যা নদীর দুই তীরে ও আশেপাশ এলাকায় অপরিকল্পিতভাবে গড়ে ওঠা বিভিন্ন শিল্প প্রতিষ্ঠান বর্জ্য ও তরল বর্জ্য সরাসরি নদীতে ফেলা হচ্ছে। যার কারণে নদীর পানি দূষিত হয়ে দুর্গন্ধ ছড়িয়ে পড়ছে। পাশাপাশি নদীর মাছও মরে যাচ্ছে। ওয়াসার মাধ্যমে সরবরাহকৃত শীতলক্ষ্যার এই দূষিত পানি গৃহস্থালি কাজে বা শৌচাগারে ব্যবহারের অনুপযোগী হলেও মানুষ বাধ্য হয়ে তা ব্যবহার করে নানা ধরণের রোগে আক্রান্ত হয়ে পড়ছেন।
বক্তারা দাবি করেন, শীতলক্ষ্যা নদীর এই দূষণ রোধ করা না গেলে নদী ধ্বংস হয়ে পরিবেশের মারাত্মক বিপর্যয় ঘটবে এবং নদীর তীরে বসবাসকারী মানুষদের জীবনে বিপর্যয় নেমে আসবে। তাই নদীকে রক্ষা করতে শিল্প কারখানাগুলোর বর্জ্য অপসারণ রোধে সিটি কর্পোরেশন, স্থানীয় সরকার মন্ত্রণালয়, জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সম্মিলিত জরুরি পদক্ষেপ গ্রহণের দাবি করেন তারা।
বাংলাদেশ মহিলা পরিষদের জেলা সভাপতি লক্ষ্মী চক্রবর্তীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি আঞ্জুমান আরা আকসির, সাধারণ সম্পাদক এডভোকেট হাসিনা পারভীন, সহ-সাধারণ সম্পাদক রহিমা খাতুনসহ অন্যান্য নের্তৃবৃন্দ।#

সূত্র :: নারায়ণগঞ্জ টুয়েন্টিফোর ডটকম

শেয়ার করুন:

এই নিউজটি আপনার বাংলাদেশী বন্ধুদের মোবাইলে এসএমএস এ শেয়ার করুন।

AdsMic